৫ম,৯ম ও ১০ম শ্রেণির শিক্ষার্থীরা গণিত,বিজ্ঞান ও জীববিজ্ঞানের ভিডিও গুলো দেখবে এবং পরীক্ষাগুলো দিবে আর পরবর্তী লাইভ ক্লাসগুলো জুম-এ নেওয়া হবে(ID:3874603469,Pass:123456)।

১০ম শ্রেণির জীববিজ্ঞানের ১৩/১২/২০ তারিখের মূল্যায়ন পরীক্ষার প্রশ্ন ব্লগে দেওয়া আছে এবং মেইল করা হয়েছে ।

Md Eunus Ali, Zoom ID:387 460 3469 Password:123456:

প্রয়োজনে মেসেজ করবে অথবা মেইল পাঠাবে:
Mobile No: 01716-846965
Email Address: eunussirapscl@gmail.com

Saturday, 18 July 2020

শ্রেণি: পঞ্চম, গণিত পরীক্ষা(অধ্যায়-৩,৪,৫,৬(খ) এর ছোট প্রশ্ন গুলো খাতায় করবে সেগুলো পরে দেখা হবে।)  ৩০ নম্বর


তারিখ:০১.০৭.২০
                                                                                                          

অধ্যায়-   (ছোট প্রশ্ন)                                                                                                                                                                                          

১।ঐকিক নিয়ম কি?                                                                                                    ২। ১ ডজন কলার দাম ১৫০ টাকা হলে, ১ হালি কলার দাম                                      ৩।১০÷(৫×২)=কত? 

  অধ্যায়-(ছোট প্রশ্ন)        

 ১। সংখ্যা প্রতীক কয়টি ও কী কী?

২। খোলা বাক্য কী? 

৩। বন্ধ বাক্য কী?                                                                                                                         

     অধ্যায়-(ছোট প্রশ্ন)   

১। গুণণীয়ক কী?  

২। গ.সা.গু কী?                                                                         

৩। ৭৫ এর  গুণণীয়ক  গুলো লেখ।    

৪। ১৬ এবং ১৭ এর গ.সা.গু কত?                                                                                                                 অধ্যায়-()(ছোট প্রশ্ন)                

১। ৬/৭÷২=কত?                                                                                                                        ২। ৫/৬×৩/৭=কত? 

৩। ৫/৭ এর বিপরীত ভগ্নাংশ লেখ।                                                                                                 ৪।  গণিতে “এর” কোন প্র্রক্রিয়া প্রতীক এর মতো কাজ করে?

৫। ৩/৫÷১/৩=≥                                

No comments:

Post a Comment